Home Sports উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের বড় জয়

উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের বড় জয়

by Londonview24
0 comment

আবুল কালাম আজাদ লস্কর- লন্ডন প্রতিনিধিঃ বিশ্বকাপের অভিষেক ম্যাচে ব্যর্থ আফ্রিকান দল উগান্ডা আফগানিস্তানের কাছে হেরে গেছে লজ্জাজনকভাবে।
বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় উগান্ডা। যেখানে টসে হেরে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রান তুলে আফগানরা। জবাবে ১৬ ওভারে মাত্র ৫৮ রানে গুটিয়ে যায় উগান্ডা। ১২৫ রানের বিশাল জয় পায় আফগানিস্তান।
আফগানিস্তানের শুরুটা ছিল অসাধারণ তাতে ২০০ রানের গণ্ডি পেরিয়ে যাওয়ার কথা ছিল অনায়াসেই। রাহমানুল্লাহ গুরবাজ ও ইবরাহীম জাদরান মিলে ১৪.২ ওভারে বিনা উইকেটে তুলেছিল ১৫৪ রান, যা টি-টোয়েন্টিতে আফগানদের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি।

উগান্ডা বোলারদের নাচিয়ে গুরবাজ ৪৫ বলে খেলেন ৭৬ রানের অনবদ্য ইনিংস। অপরদিকে আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৪৬ বলে ৭০ রান। তবে দু’জনে ৪ বলের ব্যবধানে ফিরলে রানের চাকা ধীরগতির হয়ে যায়।

মোহাম্মদ নবিই কেবল পৌঁছান দুই অংকের ঘরে, করেন ১৬ বলে ১৪ রান। বাকি সবাই ব্যস্ত ছিলেন আসা-যাওয়ায়। নাজিবুল্লাহ ২, গুলবাদিন নাইব ২ ও ওমরজাই করেন ৫ রান। কসমান কাইউটা ও ব্রায়ান মাসাবা নেন জোড়া উইকেট।

জবাবে শুরুতেই আফগান বোলারদের তাণ্ডবের মুখে পড়ে উগান্ডা। দাঁড়ানোর আগেই ভেঙে যায় তাদের মেরুদণ্ড। ৪.৪ ওভারে ১৮ রান তুলতেই হারায় ৫ উইকেট। যেখানে কেউই পারেননি দুই অংকের ঘরে পৌঁছাতে।
১৮ রানে ৫ উইকেট হারানোর পর রিয়াজাত আলি শাহ ও রবিনসনের ব্যাটে ধস থামায় উগান্ডা। ৪৫ বল খেলে ২৯ রান যোগ করেন দু’জনে, পৌঁছান দুই অংকের ঘরে। রিয়াজাত ১১ ও রবিনসন করেন ১৪ রান। ৪৭ রানে ভাঙে এই জুটি রান ৪৭ থেকে ৫৮ রানে পৌঁছাতেই হারায় বাকি ৫ উইকেট। ১৬ ওভারেই গুটিয়ে যায় উগান্ডা। ১২৫ রানে জয় পায় আফগানরা। যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রানের দিক থেকে তাদের দ্বিতীয় বড় জয়। মাত্র ৯ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন ফজলে হক ফারুকী। নাভিন উল হক ও রাশিদ খান নেন জোড়া উইকেট।

You may also like

Leave a Comment