Home Uncategorized বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো নিউইয়র্ক “এর আত্মপ্রকাশ: সভাপতি সৈয়দ ঝিলু এবং...

বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো নিউইয়র্ক “এর আত্মপ্রকাশ: সভাপতি সৈয়দ ঝিলু এবং সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ

68
0

হাকিকুল ইসলাম খোকন,সিনিয়র প্রতিনিধিঃ

নিউইয়র্ক অঙ্গরাজ্যের দ্বিতীয় বৃহত্তম নগরী বাফেলো শহরে দ্রুততম সময়ে বাংলাদেশীদের বসতিস্থান গড়ে উঠেছে। কমিউনিটি বৃদ্ধির পাশাপাশি গড়ে উঠছে বিভিন্ন আঞ্চলিক সংগঠন। গত ৬মার্চ-২০২৪ ,বুধবার “বিসমিল্লাহ ওক” রেস্ট্রুরেন্টে বিশাল অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ করা হলো বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো নিউইয়র্ক -নামে একটি সামাজিক সংগঠন। সকলের সমর্থনে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সৈয়দ ঝিলু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রনেতা মাসুম বিল্লাহ। খবর বাপসনিঊজ ।

সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মিয়া এবং প্রধান উপদেষ্টা হিসাবে নির্বাচিত করা হয়েছেন পিবিসি টুয়েন্টিফোর টেলিভিশনের সম্পাদক মতিউর রহমান লিটুকে,সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ওয়ালী আহাদ টিপু। এছাড়া সকলের সাথে যোগাযোগ রক্ষা করে বরিশাল ডিভিশনাল সোসাইটি গঠনের অন্যতম কারিগর যথাক্রমে তারিকুল ইসলাম প্রিন্স মৃধাকে সহসভাপতি ও আবু জাফর ফরাজীকে এক নাম্বার সদস্য, জাইদ বিশ্বাসকে সহসভাপতি নির্বাচিত করা হয়েছে।বাফেলো শহরের বাসিন্দা প্রবাসী বরিশালবাসীদের ঐতিহাসিক এই অনুষ্ঠানের প্রথমেই কোরআন থেকে তেলাওয়াত করেন কমিউনিটির অন্যতম হাফেজ মাওলানা কারী মোহাম্মদ মোশাররফ খাদেম, তিনি নতুন এই কমিটির সফলতার জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া পরিচালনা করেন। এরপরে প্রধান উপদেষ্টা মতিউর রহমান লিটু নতুন এই সংগঠনের উদ্দেশ্য ও পরিকল্পনা সম্পর্কে আলোচনা সাপেক্ষে পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদের ঘোষণা করেন। কমিটি ঘোষণার পূর্বক্ষণে উপস্থিত অতিথিদের পরিচয় করিয়ে দেয়া হয়- উপস্থিত অতিথিদের মধ্যে অন্যতম কয়েকজন হলেন বাফেলোর অন্যতম সংগঠন এবিসিবির হেমায়েত হোসেন, সর্দার আক্তার খান, তানভীর আহাম্মেদ, গোলাম নবী, বাফেলো বিএনপি নেতা আব্দুর রহিম এছাড়া কমিউনিটি একটিভিস্ট মাহমুদুল হাসান, কমিউনিটি একটিভিস্ট ও খুলনা বিভাগীয় সমিতির আহবায়ক আশরাফুজ্জামান মিয়া, কমিউনিটি একটিভিস্ট ও ময়মনসিংহ ডিভিশনাল অর্গানাইজেশন এর সভাপতি আজিজুল হক মিয়া।

নৈশ ভোজের মাধ্যমে বাফেলো শহরের ঐতিহাসিক এই সুন্দর ও সাচ্ছন্দপূর্ণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

৫১ সদস্য বিশিষ্ট বরিশাল ডিভিশনাল সোসাইটি অফ বাফেলো, নিউইয়র্ক -এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি নিম্নে প্রকাশ করা হলো।
সভাপতি:
সৈয়দ ঝিলু
সহ সভাপতি: মোহাম্মদ মনিরুজ্জামান মিয়া, জাইদ বিশ্বাস, তারিকুল ইসলাম প্রিন্স মৃধা, রিয়াজ আলম, মোহাম্মদ আনিসুজ্জামান, হুমায়ুন কবির, কামরুল ইসলাম।

সাধারণ সম্পাদক: মাসুম বিল্লাহ
যুগ্ম সাধারণ সম্পাদক: মোহাম্মদ আল সাঈদ, বশির উদ্দিন,শহীদ খান
সাংগঠনিক সম্পাদক: ওয়ালী আহাদ টিপু,
সহকারী সাংগঠনিক সম্পাদক: সাইদুল ইসলাম বনি ,
প্রচার সম্পাদক: সিয়াম আহাম্মেদ ,
দপ্তর সম্পাদক: হানিফ ব্যাপারী ,
সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক: রোজিনা আফরোজ ,
ক্রীড়া সম্পাদক: মোহাম্মদ রাকিব ,
সমাজ কল্যান ও আপ্যায়ন সম্পাদক: নজরুল ইসলাম ,
মহিলা বিষয়ক সম্পাদিকা: সামিনা রহমান,

ধর্ম বিষয়ক সম্পাদক: সালেহ উদ্দিন ,

কার্যকরী সদস্য:আবু জাফর ফরাজী, ওয়াসিম আকরাম, সৈয়দ হোসাইন পুনম, মোতালেব হোসেন খান, মাকসুদুর রহমান টিটু, সৈয়দ আহনাব সানজিদ, সৈয়দ তাহমিদ আজাদ, নুরুল হুদা রিয়াজ, শহিদুল ইসলাম রনি, মোহাম্মদ রিজভী, তাওহীদুল ইসলাম রাফী, মোর্শেদুর রহমান, ওয়াহিদা রহমান সুমি, মুনজিবা পারভীন ঝুমু, আলিফ হোসাইন, আয়েশা সিদ্দিকা, আফাসীমা আক্তার মিতু, সানজিদা আক্তার রথী, মোহাম্মদ মামুন, মোহাম্মদ জুয়েল, কবিরুল ইসলাম, আফরোজা গুলনার লালী ,উপদেষ্টা পরিষদ:
মতিউর রহমান লিটু, মঞ্জুর লস্কর, মাওলানা মোহাম্মদ ওয়ালিউল্লাহ, ফারুক হোসাইন, ফিরোজ আলম খান ও  রেজাউর রহমান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here