Home London প্রহসনের নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে...

প্রহসনের নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে বক্তারা

948
0
প্রহসনের নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে বক্তারা

নিজস্ব প্রতিবেধকঃ

বাংলাদেশের প্রহসনের নির্বাচন বাতিল ও অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবিতে মানবাধিকার সংগঠন ‘রাইটস অব দ্যা পিপল’ এর উদ্যোগে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে বক্তারা বলেন, গত ০৭ই জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অংশগ্রহনমূলক হয়নি। তারা অভিযোগ করে বলেন, এই নির্বাচনে ভোটার উপস্থিতি একেবারেই কম ছিল, ০৭ বছরের শিশুরা থেকে শুরু করে আনসার সদস্য, সরকারদলীয় নেতাকর্মী এবং ভাড়াটিয়া লোক দিয়ে জাল ভোট দেয়ার ঘটনা ঘটেছে। সুতরাং এই নির্বাচন কোনোভাবেই গ্রনযোগ্যতা পাবে না। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ বিশ্বের গণতান্ত্রিক দেশ থেকে বিচ্ছিন্ন একটি রাষ্ট্র হওয়ার আশঙ্কা করে সংগঠনটি অনতিবিলম্ভে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষনার দাবি জানায়।

১৫ই জানুয়ারি লন্ডনের মাইক্রবিজনেস পার্কের মিটিং হলরুমে আয়োজিত সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ এর পরিচালনায় এবং সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান সাফি’র সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা ও কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাবেক কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক আশিকুর রহমান আশিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্তিত সাবেক ছাত্রনেতা ও রাইটস অব দ্যা পিপল এর উপদেষ্টা সৈয়দ জুলকারনাইন জুম্মা।

উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল্লাহ আল আমিন, সহ-সভাপতি আমিনুল ইসলাম আনহার, সহ-সাধারন সম্পাদক রোহান তারিক,সহ-সাধারন সম্পাদক জুমেল হোসাইন, দপ্তর সম্পাদক কাওছার আহমেদ,রুবেল আহমেদ,আব্দুল কুদ্দুস, কাওছার আহমেদ রিফাত, জাহেদ হোসেন,শাহরিয়ার হোসেন শাকিব, ইউসুফ নিজামী, কামরুল হাসান ভূইয়া,আব্দুল কালাম আজাদ লস্কর, মোঃ ওমর ফারুক ইমন, শামসুল ইসলাম, আতিকুর রহমান চৌধুরী,মিনহাজ উদ্দিন শিবলু, মো: জাহির আলি, মো: জাবের আহমদ, মো: জামাল উদ্দিন, মাহবুব আহমেদ সালেহ, আব্দুল কুদ্দুস মাছুম, সাইদুর রহমান মুন্না, সাইদুর রহমান, জবা আক্তার শুভা,সৈইদা রিপা বেগম, নাহিদ আহমদ, শাকিল আহমদ, রিজভী উদ্দিন আহমেদ,তোফায়েল আহমদ, এম এম ইয়াজদীন, নিকুলাস মল্লিক, শাহজাহান আহমেদ খান, মো: জিল্লুর রহমান সাইমুন, শিপন আহমেদ, এমাদ উদ্দিন, মো: আব্দুল হাদি, নাইম আহমদ, শিমুল ইসলাম, ফখরুল ইসলাম, রেজাউল ইসলাম খান, মুক্তাদির আহমদ,সাহিদুর রাহমান, আব্দুর রহমান, এনামুল হক,রায়হান উদ্দিন, মুস্তাক আহমদ, মো: মুসা, মাহফুজ আলম,আব্দুর রহমান,আব্দুস শহীদ, মো :ফরহাদ আহমেদ, তারেকুল ইসলাম, আব্দুল হাই সুফিয়ান,মো নাঈমুর রহমান, তারেক আহমদসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here