Home London একতরফা নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে...

একতরফা নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে বক্তারা

418
0
একতরফা নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: লন্ডনে বক্তারা

নিজস্ব প্রতিবেধকঃ

বাংলাদেশে প্রধান রাজনৈতিক দলগুলোবিহীন একতরফা নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মানবাধিকার সংগঠন রাইটস অব দ্যা পিপল এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ২০১৪সালের নির্বাচনে ১৫৩জন এমপি বিনা প্রতিদ্বন্ধিতায় এবং ২০১৮সালের নির্বাচনে দিনের ভোট রাতে দিয়ে নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে প্রমানিত হয়েছে দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ হতে পারে না। বর্তমান সরকার আবারো সেইরকম পাতানো তামাশার নির্বাচন করতে যাচ্ছে যা অত্যন্ত দু:খজনক। আগামী ০৭ই জানুয়ারি সরকার যে নির্বাচন করতে যাচ্ছে, এই নির্বাচনকে ডামী নির্বাচন আখ্যা দিয়ে বক্তারা বলেছেন, নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন হলে বাংলাদেশ গভীর অন্ধকারে হারিয়ে যাবে। তাই, বাংলাদেশের এই গভীর সংকট উত্তোরনের জন্য দেশে বিদেশে থেকে আন্দোলন জোরদার করে একটি নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য সরকারকে বাধ্য করতে হবে।

০১ই জানুয়ারি লন্ডনের মাইক্রবিজনেস সেন্টারে আয়োজিত আলোচনা সভাতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান সাফি। সংগঠনের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস এর সাবেক নির্বাচিত ডেপুটি মেয়র এবং বর্তমান কাউন্সিলর এ এম ওয়াহিদ আহমেদ।

উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ, সহ-সাধারন সম্পাদক রোহান তারিক, কাওছার আহমেদ, কামরুল হাসান ভুইয়া, মো: আবু কায়েছ, মো: বিপ্লব মাহমুদ, মো: আব্দুল হাদি, শাহরিয়ার হোসেন শাকিব, আতিকুর রহমান চৌধুরী, মুয়াজুল করিম মাহদী, মো: সাইফুর রাহমান, এনামুল হক সাব্বির, মো: তোফায়েল, হামীম আক্তার আলো, তোফায়েল আহমদ, মো: জিল্লুর রহমান সাইমুন, দপ্তর সম্পাদক কাওছার আহমেদ রিফাত, রেজাউল ইসলাম খান, মুক্তাদির আহমদ, রুবেল আহমদ, মো সাইফুর রহমান, মো: ইরফানুল হক রাব্বী, আহমদ আলী, ফাহমিদ আহমদ, এম এম ইয়াজদীন, নাজনীন আক্তার রিমি, মাহফুজ আহমদ চৌধুরী, জুবায়ের আহমদ, মো: আশরাফুল আলম, সুহেল আহমদ, মো হারুন মিয়া, মো: মুসা আব্দুল হাই, জুবায়ের আহমদ সিদ্দিকী সুইট, আহমদ আব্দুল হাসনাত খান, আব্দুল হাই সুফিয়ান, মাহবুব সালেহ, তারেক আহমদ, মাহদী আহমদ তাহমীদ, মো আনোয়ার শাওন, সৈয়দা রিপা বেগম, আহমেদ ইফতেখার, মোস্তাফিজুর রহমান বাবর, জুয়েল আহমেদ, জবা আক্তার শুভাসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here