Home Bangladesh ডান্ডাবেড়ী‌ পরিহিত অবস্থায় মায়ের জানাজায় ইমামতি, প্রশাসনের প্রতি মুসল্লিদের চাপা ক্ষোভ

ডান্ডাবেড়ী‌ পরিহিত অবস্থায় মায়ের জানাজায় ইমামতি, প্রশাসনের প্রতি মুসল্লিদের চাপা ক্ষোভ

109
0
ডান্ডাবেড়ী‌ পরিহিত অবস্থায় মায়ের জানাজায় ইমামতি, প্রশাসনের প্রতি মুসল্লিদের চাপা ক্ষোভ

নিজস্ব প্রতিবেধকঃ

নওগাঁর ধামইরহাট উপজেলার আলমপুর ইউনিয়নের অন্তর্গত চককালু গ্রামের জামায়াত কর্মী সাইদুল ইসলাম (৩০) প্যারোলে ৬ ঘন্টার জন্য মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশগ্রহণ করেন। গত বুধবার সাইদুল ইসলামের বড়ভাই তাজুল ইসলাম আদালতে মায়ের জানাজায় অংশ নিতে ছোট ভাইয়ের জন্য প্যারোলে মুক্তির আবেদন করলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিম শর্ত সাপেক্ষে সকাল ৮ টা থেকে দুপুর ২টা‌ পর্যন্ত ৬ ঘন্টার মুক্তি মঞ্জুর করেন। আদালতের আদেশ পেয়ে গত ২১ ডিসেম্বর সকাল ৮ টায় নওগাঁ জেলা কারাগার থেকে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ প্রহরায় কারাবন্দী জামায়াত কর্মী সাইদুল ইসলামকে জেলা সদর থেকে ৫৬ কিঃমিঃ দূরে সীমান্তবর্তী ধামইরহাট উপজেলার আলমপুর ইউনিয়নের চককালু গ্রামের উদ্দেশ্যে রওনা করেন।

সকাল ১০টায় ডান্ডাবেড়ী ও হ্যান্ডকাফ পরিহিত সাইদুল ইসলামকে বহনকারী পুলিশের পিকআপ ভ্যান নিজ গ্রামে পৌঁছলে হাজার হাজার নারী -পুরুষ ভীড় জমান। বেলা এগারোটায় সাইদুল ইসলামের ইমামতিতে মায়ের জানাজায় বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

জানাজা শেষে মরহুমাকে পারিবারিক কবরস্থানে দাফন শেষে পুনরায় পুলিশ সাইদুলকে নিয়ে কারাগারের উদ্দেশ্যে রওনা করে। জানাজার নামাজের সময়েও ডান্ডাবেড়ী পরানোর ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন মুসল্লীরা। জানা যায় গতমাসে কথিত নাশকতার মামলায় জামায়াত কর্মী সাইদুল ইসলামকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here