Home Bangladesh মৈত্রি দিবসে মৈত্রি হেপাটাইটিস এওয়ারনেস ক্যম্পেইন

মৈত্রি দিবসে মৈত্রি হেপাটাইটিস এওয়ারনেস ক্যম্পেইন

476
0
মৈত্রি দিবসে মৈত্রি হেপাটাইটিস এওয়ারনেস ক্যম্পেইন

শ‌হিদুল ইসলাম, বি‌শেষ প্রতি‌নি‌ধি:

অধ্যাপক ডা. স্বপ্নীল তার বক্তব্যে হেপাটাইটিস বি’র সংক্রমন, এর থেকে। লিভারের নানান জটিল রোগ, সেসবের জটিলতা, প্রতিরোধ ইত্যাদি নানা বিষয়ের উপর আলোকপাত করেন। তিনি হেপাটাইটিস বি নির্মুলে বাংলাদেশ-ভারত সহযোগিতার উপর জোড় দেন কারন এর সাথে ক্রস বর্ডার যোগাযোগ ছাড়া, নানান কমন সাংস্কৃতিক ও সামাজিক বিশ্বাস, প্রথা ও কুসংস্কার ইত্যাদির ঘনিস্ট যোগসুত্র রয়েছে।

অন্যান্যের মধ্যে অনুস্ঠানে আরে বক্তব্য রাখেন মৃন্ময় চক্রবর্তী, পরিচালক, ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার, ডা. শেখ মোহাম্মদ ফজলে আকবর, বিশিস্ট চিকিৎসা বিজ্ঞানী, রোটারিয়ান রিফাত হায়দার, ডেপুটি গভর্নর, রোটারিয়ান সাজেদুল হক, ডেপুটি গভর্নর ও রোটারিয়ান পর্না সাহা, এসিসটেন্ট গভর্নর, রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশ এবং মাহমুদুল হক পল্লব, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি।

বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে রোটারী বাংলাদেশে হেপাটাইটিস নির্মুলে যে কর্মসুচি গ্রহন করেছে তা অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে ভারতীয় হাই কমিশন ও রোটারীর সহযোগিতায় আমাদের বন্ধুপ্রতীম দুই দেশ আরো অনেক কিছুর মতই হেপাটাইটিস বি নির্মুলেও সহযোগিতার পোল মডেলে পরিনত হবে।

অনুস্ঠানে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিক এবং রোটারী ক্লাব অব ঢাকা জেনারেশন নেক্সট ও রোটারী ক্লাব অব ঢাকা শাইনিং-এর রোটারিয়ানরা অংশ নেন।

হেপাটাইটিস বি ভাইরাস স্ক্রিনিংয়ের দায়িত্বে ছিলেন ল্যাব সাইন্স ডায়াগনোস্টিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here