Home Bangladesh হরতালে সিলেটে ভাঙ্গচুর, আটক

হরতালে সিলেটে ভাঙ্গচুর, আটক

76
0

নিজস্ব প্রতিবেধকঃ

বিএনপি’র ডাকে ৪৮ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে সিলেটে ট্রাক ও সিএনজি অটোরিকশা ভাঙচুর এবং টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। এ ছাড়া স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হরতালের সমর্থনে মিছিল করেছে সিলেট নগরীতে। এতে করে নগরের কয়েকটি এলাকায় উত্তেজনা দেখা দেয়। 

স্থানীয়রা জানিয়েছেন, সকাল ৯টায় নগরীর উপশহরের মেন্দিবাগ পয়েন্টে যুবদলের কয়েকজন নেতাকর্মী পিকেটিং শুরু করে। এ সময় একটি ট্রাক ও ৩টি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে তারা। এ সময় আশপাশ এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। খবর পেয়ে পুলিশ এসে ধাওয়া দিলে সড়ক অবরোধকারী নেতারা চলে যায়। সকাল সাড়ে ৮টায় সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার তেলিবাজারে মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানসহ কয়েকজন নেতাকর্মী পিকেটিংযে বের হয়। এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের হাতে একটি কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিকশা ভাঙচুর হয়। এ সময় ঘটনাস্থল থেকে সামাদ নামের এক ছাত্রদলকর্মীকে পুলিশ আটক করে নিয়ে যায়।

এর আগে সকাল সাড়ে ৬টায় নগরীর শাহী ঈদগাহে যুবদল নেতা লিটন আহমদের নেতৃত্বে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। ছাসেবক দল সিলেট মহানগর শাখার আহ্বায়ক মাহবুল হক চৌধুরী ও সদস্য সচিব আফসর খানের নেতৃত্বে হরতালের সমর্থনে সকাল পৌনে ৮টায় মিছিল বের হয়। মিছিলটি নয়াসড়ক থেকে শুরু হয় তাঁতীপাড়া গলির মুখে এসে শেষ হয়। সকালে নগরীর টুকেরবাজার এলাকায় যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীরা মিছিল বের করে। একপর্যায়ে তারা রাস্তায় চলাচলকারী দু’টি কাভার্ড ভ্যানে ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে অবরোধকারীরা চলে যায়। সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী মানবজমিনকে জানিয়েছেন, পুলিশ বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে সিলেটে গত দু’দিনে অন্তত ১৫ জনকে আটক করেছে।

যুবদলের পিকেটিং মিছিল: বিএনপি কেন্দ্র আহূত টানা ৪৮ ঘণ্টার হরতালের শেষ দিনে নগরীতে পিকেটিং ও মিছিল করেছে সিলেট মহানগর যুবদল। গতকাল দুপুরে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট হোসেনের নেতৃত্বে নগরীর দরগা গেট এলাকায় পিকেটিং শেষে মিছিল সমাবেশ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সাবেক সিনিয়র সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, এমদাদুল হক স্বপন, যুবদল নেতা দুলাল আহমদ, পারভেজ খান জুয়েল, চমক দে পল্লু, শাহেদ আহমদ, শাহেল রহমান প্রমুখ। 

জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ: দুপুরে নগরীর চৌহাট্টা টু কুমারপাড়া রোডের মীরবক্সটুলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দল। বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল ও পরিচালনা করেন সদস্য সচিব শাকিল মুর্শেদ। মিছিল পরবর্তী সভায় সভাপতির বক্তব্যে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল বলেন,  ভোট চোর ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকার ক্ষমতা আঁকড়ে থাকার জন্য রাষ্ট্রযন্ত্রগুলোকে দলীয় আজ্ঞাবহ বাহিনীতে পরিণত করে দেশকে গভীর সংকটের দিকে ঠেলে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here