Home Bangladesh জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ফ্রি চক্ষু ক্যাম্প ও ছানি অপারেশন অনুষ্ঠিত

জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ফ্রি চক্ষু ক্যাম্প ও ছানি অপারেশন অনুষ্ঠিত

112
0

শহিদুল ইসলাম, বাংলাদেশ প্রতিনিধি:

“জীবন যতদিন দৃষ্টি ততদিন” এই স্লোগানকে সামনে রেখে প্রায় ১৫০০ (এক হাজার পাঁচ শত) সুবিধা বঞ্চিত গরীব রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ প্রদান, পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ, চশমা সরবরাহ করেছে স্বেচ্ছাসেবী সেবা প্রদানকারী সংস্থা জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের ‘‘ফ্রি চক্ষু ক্যাম্প ও ছানি অপারেশন’’ এর আয়োজন করা হয়।

প্রতি বছরের ধারাবাহিকতায় চলতি বছরেও দক্ষিণ সুরমা মোগলাবাজার রেঙ্গা হাজীগঞ্জ কিংডম পার্টি সেন্টারে ফ্রি চক্ষু ক্যাম্প ও ছানি অপারেশন অনুষ্ঠিত এর মাধ্যমে অসহায় রোগীদের স্বাস্থ্যসেবা প্রদান করে। সিলেট ৮নং মোগলাবাজার ইউনিয়নের পার্শ্ববর্তী অঞ্চলের দরিদ্র গ্রামবাসীগণের মধ্যে প্রায় ১৫শ’ জন রোগীর নিবন্ধন ও প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের, রোগ নির্ণয়ের জন্য প্রয়োজনীয় পরীক্ষা করেন মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতাল থেকে আগত বিশেষজ্ঞ সহ ১০ সদস্য বিশিষ্ট চিকিৎসক টিম দিনব্যাপী রোগীদের চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান সহ বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়। এছাড়াও ৩০০ এর অধিক চক্ষু রোগীদের চোখের ছানী অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

এতে সভাপতিত্ব করেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান এনামুল কবির, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোগলাবাজার ইউনিয়নের কৃতি সন্তান জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের সম্মানিত প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক, লন্ডন প্রবাসী আলহাজ্ব আব্দুল মজিদ (লাল মিয়া), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়তুন হস্তশিল্প, সেলাই ও বয়স্ক কোরআন প্রশিক্ষণ একাডেমির সম্মানিত চেয়ারম্যান, লন্ডন প্রবাসী রাবেয়া তাহেরা মজিদ।
ট্রাস্টের নির্বাহী সদস্য হারুনুর রশিদ হিরন, দিলোয়ার হোসেন, মোঃ শাহাব উদ্দিন শিহাব, ডা. সুরঞ্জিত দাশ, ট্রাস্টের কার্যকরি সদস্য আব্দুল মোমিন, মোঃ শহিদুল ইসলাম, শাকিল মাহমুদ মঈন, শাহজাহান আহমদ সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ জয়তুন ওয়েলেফেয়ার ট্রাস্ট ২০০১ সাল থেকে বৃহত্তর সিলেট সহ দেশের বিভিন্ন জেলা শহরে জনকল্যাণমুখী কার্যক্রম পরিচালনা করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here