Home London বাংলাদেশের মানবাধিকার নিয়ে যুক্তরাজ্যে রাইটস অব দ্যা পিপলের গভীর উদ্বেগ

বাংলাদেশের মানবাধিকার নিয়ে যুক্তরাজ্যে রাইটস অব দ্যা পিপলের গভীর উদ্বেগ

167
0

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন “রাইটস অব দ্যা পিপল”।

গত সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৫ ঘটিকার সময় লন্ডনের আলতাব আলী পার্কে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন ‘রাইটস অব দ্যা পিপল’ এর উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তি এবং জামায়াত আমীর ডা: শফিকুর রহমান সহ রাজনৈতিক নেতাকর্মীর মুক্তি ও নিরপেক্ষ সরকার এর অধীনে নির্বাচনের দাবিতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান সাফির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ ও সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম এর যৌথ পরিচালনায় উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিক। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা সৈয়দ জুলকারনাইন জুম্মা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বিএনপি সভাপতি আশিকুর রহমান আশিক।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মালিক বলেন, দেশের গনতন্ত্র পুনরুদ্ধারের, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আজ যে সমাবেশের আয়োজন করা হয়েছে তার দলের পক্ষ থেকে পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

প্রধান বক্তা হিসেবে সাবেক ছাত্রনেতা জুলাকারানাইন জুম্মা বক্তৃতা প্রদানকালে বলেন, গুম হওয়া সকল নেতাকর্মীদের ফিরিয়ে দেয়া এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে বাংলাদেশ সরকারকে।

এসময় উপস্থিতিদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি নূরুল ইসলাম মাসুদ,সহ সভাপতি ইমরান আহমদ, সহ সভাপতি আব্দুল্লাহ আলামিন, সহ সাধারণ সম্পাদক রোহান তারিক, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান খান, প্রচার সম্পাদক মিলাদুর রহমান লিটন, অর্থ সম্পাদক মো: কামরুল হাসান ভূঁইয়া, সহ-দপ্তর সম্পাদক মো:সোয়েব ইসলাম, মানবাধিকার কর্মী ইকবাল হুসাইন।

উক্ত সমাবেশে আরোও উপস্থিত ছিলেন জুবায়ের আহমেদ সিদ্দিকী সুইট, সোহেল আহমেদ, মো: জুমেল হোসাইন, মারুফ উদ্দিন, আশরাফ চৌধুরী শুভ, মো:বিপ্লব মাহমুদ ,আব্দুর রহমান,মাহবুব আলম তারেক,মামুনুর রশিদ,হামিদ মিয়া,মো:তাজুল ইসলাম,ফরহাদ আহমদ এমন,ফাহমিদ আহমদ,দিলোয়ার করিম সাজু,মো:সালাহ উদ্দিন গাজী,মোহাম্মদ আলী,হামীম আক্তার আলো, জুবায়ের আহমদ,তোফায়েল আহমদ,মো:আব্দুল জলিল,জুবায়েদ আহমদ, জাওয়াদুল হাসনাত, আনিসুর রহমান,রিজভী উদ্দিন আহমেদ, মো: জাহেদুল ইসলাম, সঞ্জয় মল্লিক,মো:সমশির উদ্দিন,ইমরান আহমদ,সালমান মনসুর,জুয়েল,মো: ইরফানুল হক রাব্বি, মো:আশিক সরকার,তানভীর উর রশিদ,মুকিবুর রহমান নিলয়,শাহ আলম, ফরহাদ হোসাইন, নাসির আহমেদ, সানি, এহসান রহমান,জেবরুল আমিন,আদনান চৌধুরী,মো:শরিফুল ইসলামসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here