Home Bangladesh মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর-সেক্রেটারিসহ ৫ নেতাকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর-সেক্রেটারিসহ ৫ নেতাকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

81
0

মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর-সেক্রেটারিসহ ৫ নেতাকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ
গতকাল ৭/০৯/২০২৩ইং বৃহস্পতিবার রাত ১১টায় মৌলভীবাজার সদর উপজেলার শাহবন্দর এলাকায় বিশ্বনন্দিত আলেমেদ্বীন ও মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর জীবন ও কর্ম শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল থেকে সম্পূর্ন অন্যায়ভাবে জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার মোঃ শাহেদ আলী, সেক্রেটারী ইয়ামীর আলী, মৌলভীবাজার সদর উপজেলা জামায়াতের আমীর ফখরুল ইসলাম, মৌলভীবাজার পৌর জামায়াতের সেক্রেটারী মুর্শেদ আহমদ চৌধুরী ও মৌলভীবাজার জেলা জামায়াতের নেতা শেখ শাহাবুদ্দিনকে আটকের তীব্র নিন্দা, প্রতিবাদ ও অবিলম্বে জামায়াত নেতাদের মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখার ভারপ্রাপ্ত আমীর মাওলানা আব্দুর রহমান।
প্রতিবাদ বার্তায় তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শিক রাজনৈতিক দল। সরকার অন্যায়ভাবে দমন-পীড়ন ও জুলুমের মাধ্যমে জামায়াতে ইসলামীকে নিয়ে ষড়যন্ত্র করছে। আইনশৃঙ্খলা বাহিনিকে নিজেরা পূণরায় ক্ষমতায় যাওয়ার ঢাল হিসেবে ব্যবহার করছে। এতে করে পুলিশের মতো একটি বাহিনি তার অতীত সুনাম হারিয়ে ফেলছে বলে আমরা মনে করি।
প্রতিবাদ বার্তায় তিনি আরো বলেন, তাদেরকে আটকের পর পুলিশ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে ‘জামায়াতে ইসলামীর নেতারা গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনা’ করছিলেন। প্রকৃতপক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী গণতান্ত্রিক সংগঠন, বরং জামায়াতে ইসলামী গণমানুষের প্রাণের আকাঙ্খাকে সম্মান জানিয়ে এদেশের ছাপান্ন হাজার বর্গমাইলে একটি অপ্রতিরোধ্য রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই গোপন বৈঠক বা নাশকতার পরিকল্পনার অভিযোগ সম্পন্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। প্রকাশ্যে ঘোষণা দিয়ে ও পূর্ব থেকে প্রচার করেই কোটি কোটি জনতার হৃদয়ের স্পন্দন, আল কুরআনের প্রখ্যাত তাফসিরকার ‘শহীদ আল্লামা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী (রাহি.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী মৌলভীবাজার জেলা শাখা। অনুষ্ঠানটি অনলাইন প্লাটফর্মে সকল-শেণি পেশার মানুষের অংশগ্রহণে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের মাধ্যমে জনসম্মুখেই করা হয়েছিল। তাই ‘গোপন বৈঠক’ থেকে নেতাকর্মীদের আটক করা হয়েছে পুলিশের এমন বক্তব্যে আমরা মর্মাহত। আমরা মনে করি সম্পূর্ণ পরিকল্পিতভাবে জামায়াত নেতাদের গ্রেফতার করা হয়েছে।
জেলা জাময়াত নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে আটক নেতাকর্মীদের মুক্তি দাবি জানাচ্ছি। পাশাপাশি পুলিশি হয়রানি, নেতাকর্মীদের বাসা-বাড়িতে গিয়ে তল্লাশী বন্ধ করতে হবে। অন্যতায় এদেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
ছবি: গ্রেফতারের পূর্বে অনুষ্ঠান চলাকালীন সময়ে বক্তব্য রাখছেন জেলা জামায়াতের আমীর ইঞ্জিণিয়ার এম শাহেদ আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here