Home Bangladesh নিউইয়র্কে বীর মুক্তিযোদ্ধা ম আ মুকতাদিরের ২৭তম সৃতি বার্ষিকী পালন

নিউইয়র্কে বীর মুক্তিযোদ্ধা ম আ মুকতাদিরের ২৭তম সৃতি বার্ষিকী পালন

by Londonview24
0 comment

হাকিকুল ইসলাম খোকন: বীর মুক্তিযোদ্ধা ম আ মুকতাদির সৃতি কল্যাণ ট্রাষ্টের উদ্দোগে গত বৃহস্পতিবার ,১৯ সেপ্টেম্বর ২০২৪,নিউইয়র্ক এর জালালাবাদ ভবনে সন্ধ্যা সাতটায় বীর মুক্তিযোদ্ধা ম, আ মুকতাদিরের ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা বীর মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। খবর বাপসনিউজ ।
সভা পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব এম আব্দুর রহিম। সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ট্রাষ্টি শাহাব উদ্দীন । একে অতিথি বক্তা ছিলেন মুলধারার রাজনীতিক লিগেলকনসালটেন্ড এডভোকেট মুজিবুর রহমান ,বাপসনিউজ এডিটর ও মুলধারার রাজনীতিক সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,:জালালাবাদ এসোসিয়েন অব আমেরিকার সভাপতি রিয়েলেটর মইনুল ইসলাম .সংগঠক জাকির হোসেন বাচ্ছু ,ইয়ামীন রশীদ ,,আবুল কালাম আযাদ ,মোফাখর আহমদ এবং আব্দুন নূর শেখ প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন ,ম আ মুকতাদিরের মতো দেশপ্রেমিক ছাত্র জনতা জীবন বাজিরেখে ১৯৭১ এ মহান
যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। কিন্তু দু:খজনক হলেও সত্য যে আজও বাংলাদেশে স্বাধীনতার চেতনা ভূলুণ্ঠিত।
বার বার রক্ত দিয়ে ক্ষমতার পালাবদল
হয় । কিন্তু গরীব মানুষের ভাগ্যর পরিবর্তন অথবা গনতান্ত্রিক সমাজ কোন টাই প্রতিষ্ঠা হয়নি। মুক্তিযুদ্ধের চেতনার নামে আখের ঘোচানো হয়েছে। তাই আজ স্বাধীনতে বিরোধীরা মুক্তিযুদ্ধের সমস্ত চিহ্ন মুছে ফেলার জন্য পাচই আগষ্টের গন অভ্যুত্থানের পর সুপরিকল্পিত ভাবে দেশের মুক্তিযুদ্ধের সমস্ত স্থাপনার উপর ভাংচুর ও ধংস যজ্ঞ চালায়। এবং আমাদের জাতীয় সংগীত পরিবর্তন করার মতো ধৃষ্টতা দেখায়। তাই আমাদের দেয়ালে পিঠ ঠেকেছে। শত্রু মিত্র চিহ্নিত করে আপোষহীন সংগ্রামের বিকল্প নেই। বীর মুক্তিযুদ্ধা মুক্তাদিরের আদর্শের সৈনিকেরা সেই সংগ্রামের অগ্রনী ভূমিকা পালন করবেন। সৃতি কল্যাণ ট্রাষ্টের উদ্দোগে দেশে বন্যার্ত দের মাঝে ত্রান বিতরণ ,চক্ষুশিবির ,গরীব মেধাবীদের বৃত্তি সহ ম আ মুকতাদিরের জীবন ভিত্তিক স্মারক গ্রন্থের প্রকাশনার যে মহতী উদ্যোগে নেওয়া হয়েছে তার জন্য উদ্দোক্তাদের ধন্যবাদ জানান ।সভা শেষে সবাইকে নৈশ ভোজে আপ্যায়ন করা হয় ।

You may also like

Leave a Comment