Home London মানবাধিকার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং পরিবারের সদস্যদের হয়রানি বন্ধের দাবিতে...

মানবাধিকার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং পরিবারের সদস্যদের হয়রানি বন্ধের দাবিতে লন্ডনে সংবাদ সম্মেলন

519
0
Press Conference- Rights of the People

নিজস্ব প্রতিবেধকঃ

গত ০৫ই মার্চ, মঙ্গলবার লন্ডনের মাইক্রোবিজনেস সেন্টারে যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন রাইটস অব দ্যা পিপলের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং দেশে অবস্থানরত তাদের পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে এবং অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে লন্ডনের এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। সংগঠনটির সেক্রেটারি ফয়েজ আহমেদ এর পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান সাফি। লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশে প্রতিনিয়ত গুম, খুন, বিচারবহির্ভুত হত্যাকান্ড এবং ‘সাইবার নিরাপত্তা আইন’ এর মাধ্যমে বিরোধীদল দমন যা মানবাধিকারের চরম লঙ্গন। তারা অভিযোগ করে বলেন, রাইটস অব দ্যা পিপল বিশ্ব মানবাধিকার নিয়ে কাজ করা যুক্তরাজ্যভিত্তিক একটি মানবাধিকার সংগঠন আর সেই সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে বাংলাদেশে সাইবার নিরাপত্তা আইনে মামলা খুবই দুঃখজনক। যাদের বিরুদ্ধে এ পর্যন্ত মামলা হয়েছে বলে সংবাদ সম্মেলনে পেশ করা হয় উনারা হলেন,সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ, সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, যুগ্ম-সাধারন সম্পাদক রোহান তারিক, যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম, সহকারী অফিস সম্পাদক মারুফ উদ্দীন, সহকারী প্রচার সম্পাদক শাহরিয়ার হোসেন সাকিব, সদস্য মোঃ আব্দুল হাদি, শাকিল আহমেদ এবং মোঃ হাসান মিয়া। উক্ত সংবাদ সম্মেলন থেকে তারা দাবি করেন, অনতিবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের উপর হয়রানি বন্ধ করার।

মামলায় ভোক্তভোগী ছাড়াও উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিতি ছিলেন সংগঠনটির সহ সভাপতি আব্দুল্লাহ আলামিন,সহ সভাপতি জুমেল হুসাইন, মোঃ কাওসার আহমেদ,মো সানাউর রহমান চৌধুরী, হামিম আক্তার আলো,জবা আক্তার শুভা, আলমগীর সামী, সাজেদ আহমদ,রুবেল আহমদ,মোঃ মাছুম আহমেদ,দিলোয়ার করিম সাজু,তারেক ইবনে জালাল,জাহিদুল ইসলাম,মোঃ আমিনুল ইসলাম,রুহুল আলম, জুনায়েদ আহমেদ, আফজল হোসেন,মো: হাবিবুর রহমান,শাহরিয়ার আহমদসহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here